ছায়ার মায়া (মোঃ রহমত আলী)

ছায়ার মায়া
============
মোঃ রহমত আলী
============
যেতে-যেতে যদি পিছু ফিরে দেখো,
একবার ভালোবেসে বন্ধু আমায়,
চোখে-চোখে নতুন করে আবার,
শুরু হবে ভালোবাসা দুজনায়।
হৃদয় ভাঙার খেলা,খেলো না গো বন্ধু,
ভালোবাসা ছাড়া আর আছে কি শুদ্ধ,
প্রেমের দুয়ার ভেঙে,যেওনা পেরিয়ে
আঙ্গিনা,পাখি ছাড়া মুখর নহে বাগিচা।
হারিয়ে তো যায়নি প্রিয় এখনো বসন্তের
সুবাস,তোমার হাসিতে হবে নব শুরুয়াত।
তোমার জন্য আমি,আমার জন্য তুমি,
এই সুখের ঠিকানায়,আরো সুখ দুজনায়।

যেতে হয় যদি পিছু-পিছু তোমার,
আবারও যাবো তোমায় মানাতে বারবার,
আমার তুমি তোমার আমি, তা না হয়,
তোমার আমি আমার তুমি,
আমরা দুজন হবো আবার একাকার।
চলো ফিরে প্রিয়া প্রেম নিবাসে তোমার,
ভালোবাসায় ভরা আমাদের গুলবাগ,
তবে চলো গো বন্ধু ঘুরে-ফিরে যাই,
সাজানো সুখ দুঃখের একান্ত প্রভাতে।
সাধের বৈরাগী মনটা যে আমার,
বন্দী তোমার অভিমানের মায়ায়,
দেখো ফিরে আঁখিপাতে মোর,তব ছায়া ॥

১৯.১২.২০২৩

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

শূন্যদৃষ্টি (মোঃ রহমত আলী)

হ-য-ব-র-ল ( মোঃ রহমত আলী )

আমরা (মোঃ রহমত আলী)