ঘাশঁফুল –

🌿ঘাসফুল🌿

=============

মোঃরহমতআলী

=============

আমি এক ঘাসফুল,

দুঃখ কে জয় করেছি

কষ্টকে সর্বদাই বন্ধু ভেবেছি,

চোখের জলকে সারাব

বানিয়ে পান করেছি।

প্রিয়তমার ছলনাকে সত্য

ভালোবাসা ভাবি তাই।

আমি আশার প্রদীপ নিভায়ে

দিয়ে,নিরাশার অন্ধকারে

বসত করি-আমি জীবনের

শতক হতাশা কে আশাবাদী

চিরাগ বানায়ে রেখেছি।

আমি ভালোবাসার হাজারো

হাজার বেদনা কে হৃদয়

কোনে দাফনায়ে দিয়াছি।


আমি এক ঘাসফুল,

আমার জন্ম হওয়াটাই ভুল

সবারই পদতলে আমায়

সুস্বাগতম মিলে,হাজারো

সু'সুন্দর ফুলের মাঝে,

কি আর মূল্য আমার বলো।

পদ্ম ফুলের মূল্য আছে,

গদ্য লিখে কবি রাখে।

আমি এক ঘাসফুল আমার

তবে কি কোনো মূল্যায়ন

আছে। আমি সারাকাল'ই

অবহেলিত পদতলেই সহি

মর্যাদা পাই,তবু আমি ঘাসফুল

হয়েই ধন্য-আমা প্রিয়ার

ছলনা প্রয়াসেই মগন্য ।


১৪.০৭.২০০৫

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

শূন্যদৃষ্টি (মোঃ রহমত আলী)

হ-য-ব-র-ল ( মোঃ রহমত আলী )

আমরা (মোঃ রহমত আলী)