চোখে দেখা চোখ

চোখে দেখা চোখ
============
মোঃ রহমত আলী
============
খুশবুর বেজে গেল বারোটা,
চারিধার ভালোবাসার আঙিনা,
মিথ্যার বড়াই করে আমি,
বেশি-বেশি মিষ্টি পাই,
সত্যের দিদার করিয়ে ভাই,
আমি আজ অন্ধকারে তাই।
তোমাদের সুখে তো আমি সুখী হই,
তবে আমার দুঃখে তো তোমরা দুঃখী নও,
তবু তোমার সাথী বন্ধু আমি রই,
আমার বিপদে আমার
ছায়া টা যে গেলো কই ?
সূর্যের তাপ সহ্য হয় বৈকি,
তবে চোখের উত্তাপ সহনীয় হয় কী ?
যাইহোক দিন পার হতে হবেই।
এতো বদবু -তে ও সুগন্ধি ঈমান,
যার কাছে হেরে যেতে বাধ্য যে বেঈমান।
দুশমন যখন নিজের খুন বড় আফসোস,
শত্রুর তলোয়ারে মোকাবিলা করা যায়,
বন্ধুর ভরসায় ধোঁকা খেলে হুশ হয়।
আশীর্বাদ এখন স্বপ্নে চলাচলের মতন,
সারা জীবন যা টোকালাম তা অযথা,
মৃত মনের সন্ধান হারিয়ে অনুসন্ধান,
লাভ কি জমানো পুঁজি খরচ না হলে।
খুলে গেল অসহায় অন্ধের চোখ,
মিটে গেল আজ সারা জনমের বিরোধ।
এত কাল তো বয়ে গেল,তবু হয়নি কভু,
চোখে রেখে চোখ,চোখে চোখে কথা ॥

২৯.০৯.২০২৩

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

শূন্যদৃষ্টি (মোঃ রহমত আলী)

হ-য-ব-র-ল ( মোঃ রহমত আলী )

আমরা (মোঃ রহমত আলী)