অবুঝ মন -

অবুঝ মন -
============
মোঃ রহমত আলী
============
আজ মনটা আমার বড্ড বেজার,
চলছে মনের সাথে মনের অভিমান।
নেই কোনো কারণ,আছে যত অকারণ,
মন রে মন করছে অযথাই বারণ,
যাসনে ঐ নদীর ঘাটে,জোছনা রাতে,
মুখ ধুতে এখন,ওরে আমার পাগল মন।
বলেছিলাম তাকে এসো না ভালোবাসতে
আমায়,জ্বলে-পুড়ে যাবে মন তোমার।
পাপের হিসেবগুলো পূর্ণ করেছে গোপন,
মনের মাঝে আছে কষ্ট সব দাফন।
কিছু পাওয়ার চাইতে হারিয়ে যাওয়ার,
মূল্যটাই মনে থাকে যুগ-যুগ বহুদিন !

আজ মনটা আমার আবার উদাস,
ভাঙা-ভাঙা স্বপ্নের এলোমেলো সমাহার।
মানতে পারছেনা ঘটে যাওয়া কাহিনীর
সাজ,জানিনা মন কেন হলো নারাজ।
সময়ের ব্যবধানে হারালো রঙ-বাহার,
তবু মনে করে-করে খুঁজি,স্মৃতির পাতা
পাল্টে-পাল্টে সুখ-দুঃখের মণিহার,
খুব করেছি কামনা,হলো না পূরণ আমার
মনের বাসনা,বৃথা আজি সব সাধনা।
আমার মনের মন-ময়না,আছে আনমনা,
বলছে না তো কিছুই সে গুনগুন করিয়া,
মনের সাথে মনের অভিমান আজকাল ।

২৮.০৯.২০২৩

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

শূন্যদৃষ্টি (মোঃ রহমত আলী)

হ-য-ব-র-ল ( মোঃ রহমত আলী )

আমরা (মোঃ রহমত আলী)