অবুঝ পাগল মন (মোঃ রহমত আলী)

অবুঝ পাগল মন
==============
মোঃ রহমত আলী
==============
আমি সুন্দর ছিলাম কবে ! যে তুমি
আমায় ভালোবাসবে ? তোমার চোখে
ধরেনি যার মায়া,তবে কেন খোঁজো তার ছায়া।
প্রেম যমুনায় ডুবেও বাঁচে পরান, মরে যায় মন,
ধোঁকার নিশানায়, চোখের ইশারায় ! মুখের
ছলনায় প্রাণ থেকে যায় চলে যায় পরান।

আমি তোমার প্রেম কবেকার ! তুমি
জানো কি জানো তবে আর ? চেয়েছি তোমায়
মনে মনে, পারিনি মুখ খুলে বলতে আবার।
চেয়ে দেখো চোখে আমার, পারো যদি
খুঁজে নিতে ভালোবাসা তোমার ! স্বপ্নগুলো
পুরাতন ভেঙে, নতুন স্বপ্ন সাজাই বুনে-বুনে।

আমি অ’সুন্দর হলেও কি ! তুমি তো
সু’সুন্দর বটে, হৃদয় ভাঙ্গার খেলায়, তবুও যে
তুমি আমার সুখের ফাগুন আর দুখের শাওন।
অবশেষে বুঝিলাম উদাসী মায়ায় ! বেশি
ভালোবাসা ভালো না ! যদিও বুঝিতে চায় না,
অবুঝ পাগল মন, তাই দু’চোখে অঝোর শ্রাবণ।

০২.১০.২০২৪

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

শূন্যদৃষ্টি (মোঃ রহমত আলী)

হ-য-ব-র-ল ( মোঃ রহমত আলী )

আমরা (মোঃ রহমত আলী)